মার্কিন ভার্জিনিয়া মেরিল্যান্ড ডিসি মধ্যে ভারতীয় বিবাহবিচ্ছেদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on google

একজন ভারতীয় আইনজীবী ভার্জিনিয়া, মেরিল্যান্ড এবং ডিসি তে অনুশীলন করার জন্য লাইসেন্স পেয়েছিলেন, আমি প্রায়ই মার্কিন ক্লায়েন্টদের মার্কিন যুক্তরাষ্ট্রে বিবাহবিচ্ছেদ (বিশেষ করে ভার্জিনিয়া, মেরিল্যান্ড এবং ডিসি) -এ বিবাহবিচ্ছেদ পেতে সহায়তা করার জন্য প্রায়শই যোগাযোগ করি। ভারতীয় সংস্কৃতির সাথে আমার পরিচিতি আমাকে প্রক্রিয়াধীন করে আমার ভারতীয় বিবাহবিচ্ছেদ ক্লায়েন্টদের গাইড করতে সহায়তা করে এবং মার্কিন যুক্তরাষ্ট্র (ভার্জিনিয়া, মেরিল্যান্ড এবং ডিসি) -র মধ্যে বিবাহবিচ্ছেদ আইন ভারতের ভারতে ক্লায়েন্টকে প্রভাবিত করতে পারে সে সম্পর্কে আমার জ্ঞান প্রায়ই আমার ভারতীয় বিবাহবিচ্ছেদ ক্লায়েন্টদের জন্য একটি বড় সুবিধা।

যুক্তরাষ্ট্রের তালাক আইনজীবী হিসাবে আমি মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত ভারতীয়দের জন্য অনেক মার্কিন বিবাহবিচ্ছেদ মামলা পরিচালনা করেছি। ভার্জিনিয়া বা মেরিল্যান্ড এবং ডিসি মধ্যে বিবাহবিচ্ছেদ ভারতে যে থেকে ভিন্ন।

আমাদের আইন দৃঢ় সংস্থাটি সাধারণত দেখেন যে, যখন ক্লায়েন্টরা ভারতে বিয়ে করতে পারত, তখন তারা আমেরিকাতে আসার সময়, জিনিসগুলি কাজ করে না এবং স্বামী-স্ত্রীদের তালাক দেওয়ার সিদ্ধান্ত নেয়।

মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় তালাক সাধারণ কারণ:

  • স্বামীদের মধ্যে ঘরোয়া সহিংসতা।
  • শ্বশুর সঙ্গে পারিবারিক সমস্যা হচ্ছে।
  • আর্থিক সমস্যা বিশেষ করে যদি একজন পত্নী ভারতে তার পরিবারের কাছে প্রচুর টাকা পাঠায়।
  • ব্যভিচার
  • অন্য স্বামী থেকে টাকা লুকাতে ভারতে অর্থ হস্তান্তর

একজন ভারতীয় ক্লায়েন্টের জন্য, ভার্জিনিয়া, মেরিল্যান্ড বা ডিসি-তে বিবাহবিচ্ছেদ পাওয়ার একটি জটিল প্রক্রিয়া হতে পারে, বিশেষ করে যখন এমন সমস্যা রয়েছে:

  • সম্পত্তি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতে উভয় সমস্যা
  • দলগুলোর মধ্যে শিশু হেফাজত বিষয়, বিশেষত যখন কোনও দল তালাকের সময় বা তালাকের সময় শিশুটিকে ভারতে স্থানান্তর করতে চায়।
  • বাচ্চাদের হেফাজতে থাকা বিরোধের আরেকটি দিক যখন দলগুলোর মধ্যে একটি বাচ্চাকে নিয়ে বা অপহরণ করে এবং ভারতে চলে যায়।

ভার্জিনিয়া, মেরিল্যান্ড বা ডিসিতে বিবাহবিচ্ছেদ পেতে হলে এমন একজন ভারতীয় ক্লায়েন্ট, আপনাকে একজন অভিজ্ঞ ও দক্ষ ভারতীয় বিবাহবিচ্ছেদ অ্যাটর্নি পরিষেবার প্রয়োজন, যাকে ভার্জিনিয়া, মেরিল্যান্ড এবং ডিসি তে অনুশীলন করার লাইসেন্স দেওয়া হয় এবং ভারতীয় আইনের সাথে ঘনিষ্ঠভাবে পরিচিত। ভারতে ভূমি মূল্যনির্ধারণের মতো বিষয়, ভারতে পাঠানো অর্থের সন্ধান এবং ভারতে বসবাসরত ব্যক্তিদের সেবা করা।

হিন্দু বিবাহ আইন, যৌতুক আইন, এবং 498-এ ভারতীয় বিবাহবিচ্ছেদ আইনগুলি বোঝা মার্কিন যুক্তরাষ্ট্রে তালাকপ্রাপ্ত ভারতীয় দম্পতির দক্ষ ও যোগ্য প্রতিনিধিত্বের জন্য সমালোচনামূলক। ভারতে বিবাহিত ভারতীয় ক্লায়েন্টদের জন্য তালাক দাখিল করার জন্য নিম্নলিখিত প্রয়োজনীয় বিষয়গুলি এবং ভার্জিনিয়া বা মেরিল্যান্ড বা ডিসি যেমন মার্কিন যুক্তরাষ্ট্রগুলিতে যুক্তরাষ্ট্রের তালাক পাচ্ছে।

বাসস্থান

মার্কিন যুক্তরাষ্ট্রে তালাক দেওয়ার জন্য আপনি কোনও নির্দিষ্ট রাষ্ট্রে কতদিন থাকতে চান তার আগে বিভিন্ন রাজ্যের বিভিন্ন প্রয়োজনীয়তা রয়েছে। তালাক দেওয়ার জন্য আপনাকে ভারতে ফিরে যেতে হবে না। আপনি রাজ্যের প্রয়োজনীয়তা পূরণ যেখানে আপনি রাষ্ট্র ফাইল করার অনুমতি দেওয়া হয়। আপনি এবং / অথবা আপনার সঙ্গী বাসিন্দাদের প্রয়োজনীয়তাগুলি পূরণ করে এবং আপনার তালাকের জন্য ভর্তি শুরু করে দেখানোর জন্য আপনি প্রাসঙ্গিক বিধিবদ্ধ মানদন্ড পূরণ করেন।

প্রক্রিয়া সেবা পেতে

আমাদের আইন সংস্থা ভারতে ব্যক্তিগত পরিষেবাদি চেষ্টা ও গ্রহণ করার জন্য বিভিন্ন ব্যক্তিগত তদন্তকারীদের ব্যবহার করে। ভার্জিনিয়া এবং মেরিল্যান্ডে আমাদের আইন দৃঢ় এই নেটওয়ার্কগুলি প্রতিষ্ঠা করেছে কারণ আমরা আমাদের ভারতীয় বিবাহবিচ্ছেদ ক্লায়েন্টদের মার্কিন যুক্তরাষ্ট্রে বিবাহবিচ্ছেদ করার জন্য একটি ন্যায্য ন্যায়বিচার ব্যবস্থার অ্যাক্সেস পেতে সহায়তা করতে চাই।

একজন ভারতীয় তালাকের ক্ষেত্রে ব্যক্তিগত সেবা পেতে হলে একজন শিশু হেফাজতে নেওয়ার জন্য এবং দলগুলোর মধ্যে একজন সন্তান সন্তানের সাথে বসবাস করছে। ভারতে ব্যক্তিগত সেবা গ্রহণের ফলে ক্লায়েন্ট মার্কিন যুক্তরাষ্ট্রে বিবাহবিচ্ছেদ প্রক্রিয়া এবং শিশু হেফাজতের মামলা শুরু করার সুযোগকে আরও শক্তিশালী করে।

আইনি বিচ্ছেদ

একটি ভারতীয় দম্পতি শুধুমাত্র চূড়ান্ত বিবাহবিচ্ছেদ পৌঁছানোর আগে প্রথম একটি সীমিত বিবাহবিচ্ছেদ পেতে পারেন। একটি চূড়ান্ত বিবাহবিচ্ছেদ পেতে ভিত্তিতে এক বছরের পৃথক এবং পৃথক উপর নিষ্ঠুরতা, হতাশা, ব্যভিচার বা বিবাহবিচ্ছেদ জড়িত হতে পারে।

আপনি প্রাথমিকভাবে একটি সীমিত বিবাহবিচ্ছেদের জন্য ফাইল করতে পারবেন যা “বিবাহবিচ্ছেদ একটি মেনা এবং থোরো” হিসাবে পরিচিত। এর অর্থ এই যে আপনি এবং আপনার পত্নী বিবাহবিচ্ছেদ প্রক্রিয়া শুরু করেছেন তবে তা সম্পন্ন করেন নি। এই ধরনের তালাকের একই সুবিধার একই স্বাস্থ্য বীমা বা ট্যাক্স বেনিফিট রয়েছে।

অপেক্ষার প্রহর

ভার্জিনিয়া, মেরিল্যান্ড, এবং ডিসি মধ্যে বিবাহবিচ্ছেদ বাছাই বা প্রতিদ্বন্দ্বিতাহীন করা যেতে পারে। একটি প্রতিদ্বন্দ্বিতামূলক বিবাহবিচ্ছেদ হল এমন ক্ষেত্রে যেখানে স্বামী বা স্ত্রী এক বা একাধিক বিষয়ে একমত হতে পারে না – উদাহরণস্বরূপ, একটি দম্পতি যে তালাক চায় কিন্তু তার সন্তানের আর্থিক বিবৃতি বা হেফাজতের সাথে সঙ্গতিপূর্ণ হয় না। অন্যদিকে, অপ্রত্যাশিত বিবাহবিচ্ছেদ হল স্বামী-স্ত্রীর তালাকের সাথে একমত, সম্পত্তির ন্যায্য বিভাগ তৈরি করা এবং বিচ্ছেদ চুক্তিতে প্রবেশ করা।

আমাদের অভিজ্ঞতায়, অপ্রত্যাশিত তালাক সাধারণত ভর্তি হওয়ার দুই থেকে তিন মাস সময় লাগে যখন তালাকপ্রাপ্ত বিবাহবিচ্ছেদ 15 মাস থেকে 2 বছর সময় নিতে পারে। যারা তালাকপ্রাপ্ত বিবাহবিচ্ছেদ মামলার মধ্য দিয়ে চলে গেছে তাদের জন্য আবেদন করা হয়নি, বিচারক চূড়ান্ত আদেশে স্বাক্ষরিত হওয়ার পরে এবং একদিনের আবেদন ছাড়াই একুশের দিন উত্তীর্ণ হওয়ার পরেও এই তালাক চূড়ান্ত।

মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ভারতীয় বিবাহবিচ্ছেদ সঙ্গে মোকাবিলা করার সময় বিবেচনা করা জিনিসগুলি - ভার্জিনিয়া মেরিল্যান্ড বা ডিসি

আপনি কি মার্কিন যুক্তরাষ্ট্রে বিবাহবিচ্ছেদ চাইছেন?

প্রথম, নিম্নলিখিত বিবেচনা করুন:

  • আপনি যদি আপনার সঙ্গীর সাথে আলাদা হয়ে যাচ্ছেন তবে সমস্ত অন্তর্নিহিত আইনি সমস্যাগুলি বুঝুন।
  • আপনি যদি একজন ভারতীয় বিবাহবিচ্ছেদ ক্লায়েন্ট এবং আপনার বা আপনার পত্নী মার্কিন যুক্তরাষ্ট্রে শারীরিকভাবে বসবাস করে থাকেন তবে আপনার কাছে মার্কিন নাগরিক হিসাবে কোর্টগুলিতে একই অ্যাক্সেস রয়েছে।
  • বিবাহবিচ্ছেদ আপনার ভিসার অবস্থা পরিবর্তন হতে পারে হতে পারে; অভিবাসন আইন অ্যাকাউন্ট গ্রহণ করা প্রয়োজন।
  • আপনি যে রাষ্ট্রের বাসভবনে বাস করেন তার আইন প্রযোজ্য নয়, যেখানে আপনি বিবাহিত ছিলেন।
  • বিবাহবিচ্ছেদ খুব মানসিক হতে পারে।

আপনার বিবাহবিচ্ছেদ প্রক্রিয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়ার আগে পরামর্শের জন্য সর্বদা পেশাদার আইন দৃঢ়তার সাথে পরামর্শ করুন। জনাব স্যার ফেয়ারফ্যাক্স অফিসের বাইরে অবস্থিত। তিনি ফেয়ারফ্যাক্স, লাউডাউন, আর্লিংটন, প্রিন্স উইলিয়াম এবং আলেকজান্দ্রিয়ায় ভার্জিনিয়ায় বহু ভারতীয় বিবাহবিচ্ছেদ মামলা পরিচালনা করেছেন। তিনি মন্টগোমেরি কাউন্টি, হাওয়ার্ড কাউন্টি এবং মেরিল্যান্ডের বাল্টিমোর কাউন্টিতে ভারতীয় বিবাহবিচ্ছেদ মামলা পরিচালনা করেছেন।

যদি আপনি MR সঙ্গে একটি কনসুলেশন SCHEDULE করতে চান। এসআরআইএস মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ভারতীয় ডিভোর্স – 888-437-7747 নম্বরে কল করুন।

উপরন্তু, সংস্কৃতির জনাব সিসের জ্ঞান তাকে ভারতে বিবাহের সময় নিম্নলিখিত ধরণের বিষয়গুলির বিষয়ে ক্লায়েন্টের উদ্বেগ সম্পর্কিত সহায়তা দেয় এবং মার্কিন যুক্তরাষ্ট্রে – ভার্জিনিয়া, মেরিল্যান্ড বা ডিসিতে বিবাহবিচ্ছেদ ঘটে:

  • ভারতে ও তাদের পরিবারের বিরুদ্ধে দোষী সাব্যস্ত করা হচ্ছে,
  • যে অন্য পত্নী শুধুমাত্র একটি পত্নী পিতামাতার দ্বারা একটি উপহার একটি দাবি করার চেষ্টা করা হয়
  • বর্ণ এবং স্বৈরাচারী বিবাহের মতো সাংস্কৃতিক দিকগুলি কীভাবে স্বামীদের মধ্যে ঘর্ষণ সৃষ্টি করতে পারে
  • কিছু ক্ষেত্রে এমনকি, কীভাবে একজন পত্নীকে নিরামিষভোজী খাবার খেতে বা মদ খাওয়াতেও বিয়ে হতে পারে?
  • পিতামাতার দ্বারা প্রদত্ত স্বর্ণের গয়না অন্য পত্নী দ্বারা দাবি করা হচ্ছে

২1 বছরেরও বেশি সময় ধরে ভারতীয় তালাক ক্লায়েন্টদের সাহায্য করার এবং তার ভার্জিনিয়া, মেরিল্যান্ড এবং ডিসি-তে লাইসেন্সযুক্ত অ্যাটর্নি হওয়ার পক্ষে তার উল্লেখযোগ্য অভিজ্ঞতার ভিত্তিতে  শ্রীশ্রী  বিশ্বাস করেন যে আপনার আইনজীবী হিসাবে আপনার সত্যিকার অর্থে আপনার প্রতিনিধিত্ব করার জন্য এটি সত্যিই গুরুত্বপূর্ণ আপনার জীবনে যেমন একটি কঠিন সময়।

জনাব সিসের অভিজ্ঞতা তাকে কেবলমাত্র বিবাহবিচ্ছেদের ক্ষেত্রে ভারতীয় বংশোদ্ভূতদের এবং সমতাগত বিতরণ, শিশু হেফাজত , শিশু অপহরণ, ইত্যাদির সমান্তরাল বিষয়গুলির সহায়তা করতে সক্ষম করে না  , বরং এটি ভারতীয় বিবাহবিচ্ছেদ তালিকার ক্লায়েন্টদের সংশ্লিষ্ট বিষয়গুলির সাথে সহায়তা করতে সহায়তা করে। অপরাধমূলক গার্হস্থ্য সহিংসতা চার্জ, নাগরিক সুরক্ষা আদেশ, এবং অভিবাসন সংক্রান্ত বিষয় যেমন ভিসা বাতিলকরণ।

প্রায়শই,  ফৌজদারি গার্হস্থ্য সহিংসতা চার্জ  নাগরিক সুরক্ষা / শান্তি আদেশ হাতে হাতে চলে যান। এভাবে, ভারতীয় ক্লায়েন্ট তালাকের মধ্য দিয়ে যাচ্ছেন তার পক্ষে কঠিন, তার উপরে, তাকে অপরাধমূলক ঘরোয়া সহিংসতার অভিযোগ মোকাবেলা করতে হবে এবং নাগরিক সুরক্ষা / শান্তি আদেশের ফলে ব্যক্তি যেতে পারে না ফিরে বাড়িতে এবং শিশুদের সঙ্গে হতে।

মার্কিন যুক্তরাষ্ট্রে তালাক আইন এবং পদ্ধতিগুলি ভিন্ন। আপনি আপনার বিবাহবিচ্ছেদ প্রক্রিয়ার উপর ব্যবস্থা নেওয়ার আগে, প্রথমে আপনার দেশে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অন্য একজন অ্যাটর্নি নিয়ে আলোচনা করুন। আপনি সম্পত্তি অনুষদ, শিশু হেফাজতের সংকল্প, ইত্যাদি ক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আপনার দেশটির সিস্টেমের তুলনামূলকভাবে ভিন্ন হতে পারে বুঝতে পারেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে বিবাহবিচ্ছেদ লাভের সময়, এক পক্ষকে বিবাহবিচ্ছেদ আদালতের আদেশ দেওয়া হতে পারে যা ভারতীয় আদালতের দ্বারা স্বীকৃত নাও হতে পারে কারণ এই মামলায় বিদেশী আদালতের কোনও অধিকার নেই। বিবাহ এক দেশে স্বীকৃতি পায় এবং অন্য একটি নল। ভারতে এ ধরনের ব্যক্তিকে বড় ধরনের অভিযুক্ত করা হতে পারে, কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে তারা দোষী বলে বিবেচিত হয় না।

উপরের সব কারণগুলির জন্য, যদি আপনি ভারতে বিয়ে করেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে (ভার্জিনিয়া, মেরিল্যান্ড বা ডিসি) বিবাহবিচ্ছেদের মুখোমুখি হন, তাহলে গুরুতরভাবে আমাদের আইন দৃঢ়তার সাথে সহায়তার জন্য বিবেচনা করুন।

আপনি যদি  ভার্জিনিয়া বিবাহবিচ্ছেদ আইনজীবী ,  মেরিল্যান্ড ডিভোর্স অ্যাটর্নি  অথবা ডিসি তে আইনি পরামর্শের প্রয়োজন হয়, তাহলে আপনার ভার্জিনিয়া, মেরিল্যান্ড বা ডিসি তে বিবাহবিচ্ছেদ বিবাহবিচ্ছেদের ক্ষেত্রে আপনাকে সাহায্য করার জন্য 888-437-7747 এ আমাদের কল করুন। আমাদের বিবাহবিচ্ছেদ অ্যাটর্নি আপনাকে সাহায্য করতে পারেন।

অতএব, যদি আপনি ভারতে বিয়ে করেন তবে মার্কিন যুক্তরাষ্ট্রে বিবাহবিচ্ছেদ পান তবে আমাদের আইন দৃঢ়ের সাথে যোগাযোগ করুন যাতে আমরা এই কঠিন সময়ের মধ্যে আপনাকে সাহায্য করতে পারি।

ভারতে বিয়ে,  মার্কিন যুক্তরাষ্ট্রে বিবাহবিচ্ছেদ পাবার  ভার্জিনিয়া, মেরিল্যান্ড এবং ডিসি তে ভারতীয় আইনজীবীর দক্ষ প্রতিনিধিত্ব পাওয়ার সময় ভীতিজনক হতে হবে না।

Close Menu